লক্ষ্মীপুর-২ আসন (রায়পুর) উপনির্বাচনে এবার আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে আবুল হোসেন নামের এক যুবদল নেতাকে যুগ্ম-আহ্বায়ক মনোনীত করা হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারি নির্বাচনের আগের দিন তিনি অন্যদের স’ঙ্গে রায়পুর থানা ঘেরাও এবং কিছু সময়ের জন্য সড়ক অ’বরোধ করেছিলেন।

জে’লা যুবলীগের সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক নোমানের বিচার এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে তারা ওই কর্মসূচি পালন করেন।যুবদল নেতাকে নির্বাচনী কমিটিতে রাখায় স্থানীয় আওয়ামী লীগ ও অ’ঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষো’ভ বিরাজ করছে।

তারা জানিয়েছেন, আবুল হোসেনকে রোববার রাতে রায়পুর পৌরসভার ৮নং ওয়ার্ডের আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির ৪নং যুগ্ম-আহ্বায়ক মনোনীত করা হয়। তিনি ওই ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ও উপজে’লা যুবদলের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী।

দলীয় সূত্রে জানা গেছে, ওই নির্বাচনী কমিটিতে পৌর আওয়ামী লীগের সদস্য জাকির পাটওয়ারীকে আহ্বায়ক, ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককেও যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে।

এদিকে এর আগে সদরের দালালবাজার ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে বিএনপি নেতা কামরুজ্জামান সোহেলকে যুগ্ম আহ্বায়ক করা হয়। সোহেল সদর উপজে’লা পশ্চিম বিএনপির একাংশের আহ্বায়ক ও ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

গত ২৪ মার্চ নির্বাচন কমিটির বৈঠকে সোহেল আওয়ামী লীগের প্রার্থীর জন্য তিন লাখ টাকা ব্যয় করার ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন উপস্থিত নেতাকর্মীরা। যদিও দলের মধ্যে তোপের মুখে পড়ে রোববার সোহেল সংবাদ সম্মেলন করে বি’ষয়টি অস্বীকার করে ‘বাস্তবতা’ তুলে ধরেছেন।

যুবদল নেতা আবুল হোসেন বলেন, বিএনপি ভোটে যায়নি। আবার আমি কাউন্সিলর। এতে আমাকে আওয়ামী লীগের নির্বাচনী কমিটির বৈঠকে ডাকা হয়েছে। কিন্তু আমি যেতে পারিনি। কমিটিতে আমাকে ৪নং যুগ্ম আহ্বায়ক করা হয়।

উপনির্বাচন পরিচালনা করার রায়পুর পৌরসভা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও রায়পুরের নবনির্বাচিত মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, হোসেনকে কমিটিতে অন্তর্ভুক্ত করার কথা শুনেছি। এটা ঠিক হয়নি। দলের নির্দেশনা অনুযায়ী এখন আওয়ামী লীগে যোগদান করারও সুযোগ নেই। প্রস’ঙ্গত, ১১ এপ্রিল ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে নির্বাচন হবে। এতে জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন (নৌকা প্রতীক) ও কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য ফায়িজ উল্যাহ শিপন (লাঙ্গল প্রতীক) প্রতিদ্ব’ন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here