কা’শ্মীরের হা’ন্ডওয়ারায় স’ম্প্রতি ভারতীয় সেনা বা’হিনীর জওয়ানদের ওপর হা’মলা চালিয়েছিল পা’কিস্তানে আ’শ্রিত জ’ঙ্গিরা।

তারপরই প্র’ধানমন্ত্রী মোদি বলেন, নিহত জওয়ানদের আ’ত্মত্যাগ বৃথা যাবে না! এরপর কয়েকদিন ধরেই কা’শ্মীর সী’মান্তের আকাশে উড়ছে পা’কিস্তানি যু’দ্ধবিমান।

ভারতীয় সং’বাদমাধ্যমের বরাতে এ তথ্য জানা গেছে। জানা গেছে, হা’ন্ডওয়ারায় ভারতীয় সেনার ওপর জ’ঙ্গি হা’মলার ঘটনার পর থেকেই আ’তঙ্কে রয়েছে পা’কিস্তান।

ন’রেন্দ্র মোদির বার্তার পর থেকে তারা ভারতের পক্ষ থেকে পাল্টা হা’মলার আ’শঙ্কায় রয়েছে।

তাই কা’শ্মীরের আকাশে পা’কিস্তানি যু’দ্ধ বিমানের উড়ে যাওয়ার ছবি বারবার দেখা যাচ্ছে। কা’শ্মীর নিয়ে দিল্লি বেশ চি’ন্তিত। আর তা প্রমাণ হয়ে গেল শনিবার দি’ল্লিতে অজিত ডোভালের হাইভোল্টেজ বৈ’ঠকে। যেখানে দেশের সিডিএস থেকে সেনা প্রধা’নরা সকলেই হাজির ছিলেন।

আর সা’ম্প্রতিককালে কা’শ্মীর প’রিস্থিতি নিয়ে সেখানে আলোচনা হয়। যেভাবে সা’ম্প্রতিককালে হাল না ছেড়ে দিয়ে ভারতীয় সেনা হিজবুল ক’মান্ডার রিয়াজ নাইকুকে খুঁজে বের করে নিকেশ করেছে , সেই অপরেশনের প্র’শংসায় প’ঞ্চমুখ হন অজিত ডোভাল।

এক্ষেত্রে কা’শ্মীর পুলিশেরও প্রশংসা করেন তিনি আলাদা করে। পাশাপাশি নি’রাপত্তা নিয়ে বেশ কয়েকটি প’রামর্শ দিয়েছেন প্রা’ক্তন এই গোয়েন্দা । কা’শ্মীরে যেভাবে নিজে থেকে দুটি নতুন জ’ঙ্গি সংগঠন গড়ে উঠেছে,তাতে বেশ উ’দ্বিগ্ন দি’ল্লি।

এই সং’গঠনকে বাগে পেতে সেনা ও পুলিশকে স্থা’নীয়দের স’ঙ্গে আরও বেশি যোগাযোগ রাখার বার্তা দিয়েছেন অজিত ডোভাল। পি’রপাঞ্জাল পিস ফাউন্ডেশন ও টিআরএফ জঙ্গিদের যাতে ধরা যায়, তার জন্য স্থা’নীয়দের স’ঙ্গে সখ্যতা বজায় রেখে আরও নিবিড় ত’থ্য আদায়ের ওপর জোর দেন জাতীয় উপদেষ্টা। সুত্র: কালের কন্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here