সামনে পবিত্র রমজানকে কেন্দ্র করে এই নি’ষেধাজ্ঞা তুলে নেওয়ার আ’দেশ জানিয়েছে দেশটির ধ’র্ম ম’ন্ত্রণালয়। তবে মসজিদে আসার সময় অ’বশ্যই মাস্ক পরে আসতে হবে। আর একজন থেকে আরেকজন ৬ ফুট বা ২ মিটার দূ’রত্ব বজায় রাখতে হবে।

আর এই রমজানকে ঘিরে মসজিদের নামাজ পড়ার বিষয়ে নি’ষেধাজ্ঞা শি’থিল করেছে পা’কিস্তান। তবে ছয় ফুট দূরত্ব বজায় নামাজ আদায় করতে হবে বলে শনিবার এক বি’বৃতিতে জানিয়েছে পাক সরকার।সারা বিশ্ব জুড়ে চলছে করোনা আ’তঙ্ক। এরই মধ্যে আর কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে পবিত্র রমজান।

শনিবার টেলিভিশনে দেওয়া সা’ক্ষাতকারে তিনি জানানা, মে মাসের মাঝামাঝি ক’রোনা ভ’য়ংকর আকার ধারণ করবে পা’কিস্তানে। এরই মধ্যে লকডাউনের সময়সীমা আরো ১৪ দিন বাড়িয়েছেন পাক প্র’ধানমন্ত্রী ইমরান খান। তবে অ’র্থনৈতিক ধা’ক্কা মোকাবেলায় প্র’য়োজনীয় শিল্প কারখানা খোলা রাখার অ’নুমতি দিয়েছে ইমরান সরকার।

ক’রোনা মোকাবেলায় বিশ্বের দ্বি’তীয় বৃহত্তম মুসলিম দেশ পাকিস্তানে মসজিদে নামাজ পড়ার বিষয়ে গেল মাসে নি’ষেধাজ্ঞা জারি করা হয়। মসজিদে একই সময়ে স’র্বোচ্চ ৩ থেকে ৫ জন মানুষ নামাজ পড়তে পারবে বলে নিয়ম জারি করা হয়।

পা’কিস্তানে এ প’র্যন্ত ৭ হাজার ৬৮৩ জন ক’রোনা রোগী শ’নাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৪৩ জন মানুষ।

প্র’ধানমন্ত্রী ঈদের জামাত নিয়ে যে সি’দ্ধান্ত নিলো

প্র’ধানমন্ত্রী নিজের বক্তব্যে বলেন, করো’না যাতে ছড়িয়ে পড়তে না পারে, সেদিকে সাবাইকে খেয়াল রাখতে হবে। সবাই সচেতন হলে করো’না থেকে বাঁ’চা সম্ভব। আম’রা আরেকটু সচেতন হলেই করো’না নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।ঈদের জামাত।

সোমবার (২০ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে বিভিন্ন জে’লার কর্মক’র্তাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলায় সময় কি’শোরগঞ্জের এক ঈ’মামের সাথে আলাপকালে প্রধাননমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।বাংলাদেশে ঈদের জামাত হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কি’শোরগঞ্জ জে’লা পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোলাকিয়ার পেশ ই’মামের সাথে কথা বলার আগে বলেন, ‘এইবারতো ঈদের জামাত হবে না।

ঢাকা বিভাগের কি’শোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর ও মানিকগঞ্জ জে’লা এবং ময়মনসিংহ বিভাগের জে’লাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্স অ’নুষ্ঠিত হচ্ছে।

তাই আগেই একটু ই’মাম সাহেবের সাথে কথা বলি এরপর পেশ ই’মামের সাথে প্র’ধানমন্ত্রী কথা বলতে শুরু করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here