সৎ মানুষ যখন প্রয়োজনের তাগিদে চু’রি করতে যায়, তখন কিছু চিহ্ন রেখে আসে। ঢাকার দোহারে বুধবার রাতে এমনই এক ঘ’টনা ঘটলো। টিনের চালা কে’টে দোকানে ফোন চু’রি করার পর টাকা ও চিরকুট রেখে গেছে এক চোর। এ ঘ’টনা অবাক করেছে অনেককেই।

দোহার উপজে’লার কার্তিকপুর বাজারে এ ঘ’টনা ঘটে। জানা যায়, দোকানে একাধিক মোবাইল থাকলেও চোর নিয়েছেন ভিভো ওয়াই থ্রি মডেলের একটি ফোন। চু’রির পর ওই দোকানেই রেখে গেছেন একটি চিরকুট ও তিন শ’ টাকা।

চোরের রেখে যাওয়া ওই চিরকুটে লেখা ছিল, ‘তোমার দোকানের ক্ষ’তি না করে একটি ভিভো ফোর জি মোবাইল নিলাম। আমার কাছে টাকা নাই। পরে কমিয়ে কমিয়ে দিয়ে যাবো। ক্ষমা করবেন।’

বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী মিজান দোকান খুলে উপরের সিলিং ও টিনের চালা কা’টা দেখে ভ’য় পেয়ে যান। তিনি ধারণা করেন হয়তো তার দোকানের সব মালামালই চোরে নিয়ে গেছেন। কিন্তু চিরকুট পাওয়ার পরে অনেকটাই ভ’য় কমেছে তার।

দোকানের চালা কে’টে মাত্র একটি ফোন নিয়ে স’ঙ্গে তিন শ’ টাকা দেখে নিজেও অবাক হয়েছেন ওই ব্যবসায়ী।ব্যবসায়ী মিজান বলেন, বুধবার রাতে আমার দোকানের টিনেরচালা কে’টে একটি মোবাইল নিয়ে গেছে। স’ঙ্গে একটি চিরকুট ও তিন শ’ টাকা রেখে গেছে।

আবার কেমন চোর! এমন চু’রির ঘ’টনা তিনি আগে কখনো দেখেননি কিংবা শোনেননি।এ বি’ষয়ে বাজারের অন্য ব্যবসায়ীরা জানান, চোরটির হয়তো একটি অ্যানড্রয়েড মোবাইলের প্রয়োজন ছিল তাই ফোনটি নিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here