ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২…জেনে নিন আবেদন পদ্ধতি

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর নিয়মিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরই ধারাবাহিকতায় চলতি বছর প্রতিষ্ঠানটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে সারা দেশ থেকে যেকোনো আগ্রহী প্রার্থী আবেদন করতে পারবেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি জরুরি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের সকল কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত।

প্রতিষ্ঠানটি কর্মী নিয়োগের ক্ষেত্রে তিনটি ধাপ অনুসরণ করে। একটি এমসিকিউ পরীক্ষা, লিখিত ও মৌখিক পরীক্ষা। কখনো কখনো এমসিকউ ও মৌখিক পরীক্ষার মাধ্যমেও কর্মী নিয়োগ দেওয়া হয়। এছাড়াও পদ ভেদে নিয়োগ পরীক্ষার সঙ্গে যোগ হয় শারীরিক পরীক্ষাও।

ফায়ার সার্ভিস কর্মী নিয়োগের ক্ষেত্রে সাধারণত সুস্বাস্থ্যের অধিকারী, সঠিক উচ্চতা, সাহসী ও পরিশ্রমী প্রার্থী খুঁজে। এছাড়াও নিয়োগ পরীক্ষার সময় বাংলা, ইংরেজি ও গণিতে জোড় দেওয়া হয়। তাহলে চলুন জেনে নিই ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর অধীনে যেসব চাকরির বিজ্ঞপ্তি আছে-

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে একাধিক পদে চাকরি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি রাজস্ব খাত ভুক্ত একাধিক পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেবে। আগ্রহী যে কেউ আবেদন করতে পারবেন।পদের নাম: সহকারী মেকানিক। পদ সংখ্যা: ১। যোগ্যতা: এসএসসি পাস এবং সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা

পদের নাম: স্টোর সহকারী। পদসংখ্যা: ১। যোগ্যতা: এইচএসসি/সমমান পাস। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
পদের নাম: ওয়ার্কশপ হেলপার। পদসংখ্যা: ৩। যোগ্যতা: ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট বা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেট।

বয়সসীমা : ১ ডিসেম্বর ২০২১ তারিখে যাঁদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে এবং ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরা আবেদন করতে পারবেন। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

আবেদন যেভাবে : আবেদনের জন্য নির্ধারিত ফরম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের এই ওয়েবসাইট http://www.fireservice.gov.bd থেকে ডাউনলোড করতে হবে। নিজ হাতে আবেদনপত্র পূরণের পর ডাকযোগে পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা : মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা।

আবেদনের শেষ সময় : ১২ জানুয়ারি, ২০২২।

About admin

Check Also

অমিক্রনের হানা, রেড জোনে ঢাকা ও রাঙামটি

দেশে করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ হানা দিতে শুরু করেছে। ইতোমধ্যে সরকার থেকে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *