ফুটন্ত গরম তেলে হাত দিয়ে নেড়ে চেড়ে ভাজেন পেঁয়াজু, বেগুনি, মত খাবার সেই ভিডিও নেট দুনিয়ায় তুমুল ভাইরাল

”অবিশ্বা’স্য” নিজ চোখে না দেখলে বিশ্বা’স করা যায় না এটা কি ভাবে সম্ভব।অ’সম্ভবকে সম্ভব করে চলেছেন তিনি। যেখানে উষ্ণ গরম তেলে হাত দেওয়া অ’সম্ভব সেখানে তিনি ফুটন্ত গরম তেলে হাত দিয়ে তৈরি করছেন মুখরোচক খাবার।

এটি মসুর ডাল বা খেসাড়ীর ডাল বাটার সাথে পেঁয়াজ কুচিঁ, মর’িচ বাটা, লবণ এবং বিভিন্ন মশলা মিশিয়ে ছোট ছোট চ্যাপ্টা গো’লাকাকৃতি দলা তৈরি করে, এরপর ডোবা তেলে ভেজে তৈরি করা হয়।

প্রচুর পেঁয়াজ দেয়া হয় বলে এটির নাম “পিঁয়াজু”। কখনো কখনো একে বড়া হিসেবেও উল্লেখ করা হয়। এটি একটি ঝাল খাবার। হুলুদ ও মর’িচ দেয়ার ফলে এর বর্ণ আগু’নে লাল। এটি মচমচে এবং
সুস্বাদু।

বেগু’নী (বাংলা উচ্চারণ: [বেগু’নি] (এই শব্দ সম্পর্কেশুনুন)) একটি জনপ্রিয় বাঙালি খাবার যার উংপত্তি বাংলাদেশে এবং এটি ভারতেও প্রচলিত।এটা বেগু’নের ফালিকে বেসনে ডুবিয়ে তেলে ভেজে তৈরি করা হয়। ইউরোপে অবারজিন ফ্রিটার্স নামে একই ধরনের একটি খাবার প্রচলিত আছে।

বেগু’নী সাধারনত নাস্তা হিসেবে পরিবেশিত হয়। অনেক স্থানে খিচুড়ির সঙ্গে বেগু’নী খাওয়া হয়।বাংলাদেশে রমজান মাসে ইফতারির খাবার হিসেবে বেগু’নী অত্যন্ত জনপ্রিয়।এসময় রাস্তার পাশে অ’স্থায়ী ভাবে যেসব খাবারের দোকান বসে তাতে অন্যান্য খাবারের সাথে বেগু’নীও ‘বিক্রি হয় ।

সমুসা দক্ষিণ এশিয়ার অতিজনপ্রিয় একটি খাবার। সমুসা মূলত একটি ত্রিকোণ জাতীয় ভাজা খাবার যা ‘বিকেলের নাস্তা হিসেবে পছন্দনীয়।এটি বাংলাদেশ, ভারত, পাকি’স্তান সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে তৈরি হয়ে থাকে। সাধারণত সকালের নাস্তায়, কিংবা ‘বিকেলে হাল্কা খাবার হিসেবে গ্রহণ করা হয়।

বাংলাদেশের প্রত্যেক অঞ্চলের বেশির ভাগ গলিতেই সমুসার দোকান থাকে। সেখানে সমুসার সাথে পিঁয়াজু, সিঙাড়া, পুরি, বেগু’নি প্রভৃতি পাওয়া যায়।এই দুনিয়াতে অনেক আজব আজব ও অদ্ভুত রকমের মানুষ দেখতে পাওয়া যায়।

তাদের মধ্যে রয়েছে কিছু ভিন্নধর্মী মানুষ যারা সম্পূর্ণ অন্য সব সাধারণ মানুষের থেকে আলাদা। কিছু মানুষ আলাদা হয় তার কর্ম দক্ষতার কারণে আবার কিছু মানুষ হয় তার ব্যক্তিত্বের কারণে আলাদা।

তার এমন একটি গু’ণ হচ্ছে সে ফুটন্ত গরম তেলের মধ্যে নিজের সাধারণ হাত দিয়ে পেঁয়াজু ,বেগু’নি, সমুচা বানিয়ে থাকে। তার এই গু’ণগু’লো সকলকে ভাবাচ্ছে বারবার।

সকলের মনে করছে তার এই গু’ণটি উপরওলার দেওয়ার আশীর্বাদ। আমা’দের দেশে এমন একজন প্রতিভাবান মানুষ আছে যার গু’ণের গু’নোগান সকলেই দিয়ে বেড়াচ্ছে ইন্টারনেটজুড়ে।

তারা গু’নতে হচ্ছে সে টগবগে ফুটন্ত গরম তেলের মধ্যে হাত জড়িয়ে থাকতে পারে। সে সেই গরম ফুটন্ত তেলের মধ্যে বিভিন্ন ধরনের বেগু’নি, পেঁয়াজু ,সমুচা হাত দিয়ে ভাজতে পারে

সকলে দেখতে আসে কিভাবে সে এই সাধারণ হাতে গরম তেলের মধ্যে হাত ডুবিয়ে রাখতে পারে। সে সাধারন হাতেই এই অদ্ভুত কাজটি করে থাকে। এই কাজ করাতে তার কোনো ক’ষ্ট হয় না বরং সে আনন্দের সাথে কাজটি করে থাকে।

About admin

Check Also

স্বল্প পোশাকে গাড়ির ভেতর উদ্দাম নাচ নেহা কক্করের, নিমেষে ভাইরাল ভিডিও

প্রথম পাতায় নেহা কক্কর থাকবেননা তা কি কখনো হয়? এমনিতেই অতিমারির মধ্যে বেশ জাঁকজমকপূর্ণ ভাবে …

Leave a Reply

Your email address will not be published.