একেবারে মানুষের মতো করে ঝগড়া করছে ছোট্ট শালিক, তুমুল ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়ার প্রত্যহ আমরা বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হতে দেখি। এইসব ভিডিও গুলো দেখে আমরা সারাদিনের খানিকটা সময় কাটিয়ে দিতে বেশ ভালোই পারি।সোশ্যাল মিডিয়া ব্যবহার করে এমন মানুষের সংখ্যা সাধারণত দু’রকম। কেউ কেউ মানুষকে এন্টারটেইন করার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন।

কেউ আবার এন্টারটেইন হতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। যারা মানুষকে এন্টারটেইন করার জন্য সোশ্যাল মিডিয়া ইউজ করেন,
তারা নিজেদের ক্যারিয়ার গড়ে তোলেন সোশ্যাল মিডিয়াকে নির্ভর করে। বর্তমানে আর শুধু মানুষ নয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় পশুপাখিদের

বিভিন্ন রকম ভিডিও।তাদেরও মজার মজার ঘটনা ক্যামেরাবন্দি করে মানুষ পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় প্রোফাইলে। সেই ভিডিও ভাইরাল দেখা যায়।
পশুপাখিদের ভিডিও এমনিতেই সোশ্যাল মিডিয়ার উপজীব্য বিষয়। সকলেই পশুপাখিদের খুনসুটির ভিডিও দেখতে বেশ পছন্দ করেন।

তাই প্রত্যেকদিন সোশ্যাল মিডিয়ায় পশুপাখিদের ভিডিও খুবই ভাইরাল হয়। তবে এবার সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো একটি শালিক পাখির কথা বলার ভিডিও।
যা দেখলে সত্যিই অবাক হয়ে যেতে হয়। শালিক পাখি আমাদের কাছে বেশ জনপ্রিয়। টিয়া পাখির মতো এরাও পারে মানুষের কণ্ঠস্বর হুবহু নকল করে নিতে।

এবার তারই প্রমাণ মিলল সোশ্যাল মিডিয়ায়। বর্তমানে শালিক পাখির মানব ভাষা বিষয়ক গবেষনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।
শালিক পাখি ভালো গান গাইতে পারে। বিশেষত কাঠশালিক বলে এক প্রকার শালিক পাখি রয়েছে, যারা ভালো গান গায়।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে ব্যাপক ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি শালিক পাখি হুবহু মানুষের মতো কন্ঠে কথা বলে চলেছে। একটি শালিক পাখিকে একেবারে মানুষের মতো ভঙ্গিমায় কথা বলতে দেখে অনেকেই অবাক হয়েছেন।

সত্যি কথা বলতে কি, অবাক হওয়ারই কথা। ভিডিওটিতে দেখা গিয়েছে যে, এক ব্যক্তি শালিক পাখি ডেকে বাপি বলতে বলছে। পাখিটিও কালবিলম্ব না করে বাপি বাপি বলে ডাকতে শুরু করে।

এরপর ওই শালিক পাখি তার সামনে থাকা একটি স্টিলের ডিস ঠোঁটে করে উল্টে দেয়। সেই সময় শালিক পাখির এই কান্ড দেখে হাসতে থাকেন এক ব্যক্তি। অদ্ভুত হবে শালিক পাখিটি ওই ব্যক্তির হাসি নকল করে নেয়। পাখিটিও অবিকল তারই মত হাসতে শুরু করে। এখানেই শেষ নয়।

শালিক পাখিটি একেবারে মানুষের মতো অবিকল ভঙ্গিমায় কথা বলতে থাকার পাশাপাশি, বিভিন্ন রকম আওয়াজ করতে শুরু করে। শালিক পাখির এমন কীর্তিকলাপ দেখে কার্যত তাজ্জব বনে গিয়েছে ওই বাড়ির লোকজন। আমরা বেশিরভাগ সময় টিয়া পাখিকে কথা বলতে দেখি।

তারা হুবহু মানুষের ভঙ্গিমায় কথা বলে। কিন্তু শালিক পাখিকে খুব কম কথা বলতেই দেখা যায়। এই পাখিটি যেনো তার থেকে বেশ কিছুটা ব্যতিক্রমী।

ফলস্বরূপ সোশ্যাল মিডিয়াতে ভিডিওটা আসামাত্রই ভাইরাল হয়েছে। “আর জেএস ভিডিও জোন” নামক একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি
পোস্ট করা হয়েছে। এখনো পর্যন্ত ভিডিওটির দর্শক সংখ্যা সাড়ে চার মিলিয়ন। তার সাথে ১৪ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে।

About admin

Check Also

চিড়িয়াখানার খাচা গাড়িতে দর্শকদের কে দেখছে রয়েল বেঙ্গল টাইগার, বাঘের বন্ধুত্ব পূর্ণ ভঙ্গিমা’র ভিডিওটি তুমুল ভাই’রাল

বাঘ সহসা বাধ্য না হলে খাঁচার মতো আবদ্ধ জায়গায় ঢুকতে সাহস করে না। এমনকি মানুষখেকো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *