হুবহু মানুষের মত করে কথা বলে সকলকে মুগ্ধ করলো ছোট্ট শালিক, ভাইরাল ভিডিও

প্রাণীকুলের মধ্যে সবচেয়ে বুদ্ধিমান প্রাণী হল মানুষ। মানুষ নিজের মনের কথা প্রকাশ করার জন্য ভাষার ব্যবহার করে থাকে। তবে মানুষ ছাড়াও অন্যান্য পশুপাখিরাও নিজেদের মতো ভাষায় মনের কথা প্রকাশ করে থাকে।

আবার যদি কোন পশু-পাখিকে সেই ভাবে অভ্যাস| করানো হয় তাহলে তারাও মানুষের মত ভাষা আওড়াতে পারে। মানুষের মত ভাষা আওড়াতে পারা যেসকল পাখি রয়েছে তাদের মধ্যে অন্যতম হলো টিয়া,

ময়না, কাকাতুয়া। কিন্তু একটি শালিক পাখি যে মানুষের মত কথা আওড়াতে পারবে তা একপ্রকার অবিশ্বাস্য। কিন্তু এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করা গিয়েছে, যেখানে দেখা যাচ্ছে ওই শালিক পাখিটি অবিকল মানুষের মত কথা আওড়াচ্ছে।

ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা গেল খোলা জায়গায় হেঁটে বেড়াচ্ছে শালিক পাখি আর তার সাথে মানুষের মত কথা বলছে সে। দেখা গেছে একটি মহিলাও রয়েছে শালিক শালিকটির সঙ্গে শালিক পাখিটি মহিলাটির পিছন পিছন ঘুরে যাচ্ছে এবং কথা বলে যাচ্ছে। স্বাভাবিকভাবেই এই ভিডিওটি আলাদা ভাবে নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ার দর্শকদের।

দেখা গেছে শালিক পাখিটিকে যা জিজ্ঞাসা করা হচ্ছে অবিকল সে মানুষের মতন উত্তর দিয়ে চলেছে। আবার মাঝে মাঝে শালিক পাখিটি এত সুন্দর ভাবে ডাকছে যা শুনে নেটিজেনদের মন ভরে গেছে।

আবার কখনো কখনো সে এদিক ওদিক তাকিয়ে ডাকছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে নিত্যনতুন যেসকল ভিডিও লক্ষ্য করা যায় তার মধ্যে শালিকের অবিকল মানুষের মত কথা আওড়ানোর ভিডিওটি একেবারে অনন্য। সোশ্যাল মিডিয়ায় আমরা অনেক ধরনের মজাদার ভিডিও দেখে থাকি।

কখনো সেই ভিডিও গুলি হয় নিছক মজাদার, অথবা ভয়ের আবার কখনো মানুষের লুকোনো প্রতিভার প্রকাশ। তবে এই ধরনের মানুষের গলায় একটি শালিক পাখিকে কথা বলার ভিডিও এর আগে খুব একটা দেখা যায়নি।

পশু, পাখিদের নিয়ে বিভিন্ন রকমের মজাদার ভিডিও দেখা গেলেও এই ধরনের ভিডিও খুবই বিরল। সম্প্রতি শালিক পাখির এই ধরনের কথা বলার ভিডিও সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে। ভিডিওটি আপলোড হয়েছে ইউটিউব এর Notun Kisu Koro নামের একটি চ্যানেল থেকে। ১২ হাজার মানুষ এই ভিডিওটি দেখেছে আর লাইক করেছে অনেক মানুষে। আপনিও দেখে নিন এই শালিক পাখির এত সুন্দর কথা বলার ভিডিওটি।

About admin

Check Also

স্বল্প পোশাকে গাড়ির ভেতর উদ্দাম নাচ নেহা কক্করের, নিমেষে ভাইরাল ভিডিও

প্রথম পাতায় নেহা কক্কর থাকবেননা তা কি কখনো হয়? এমনিতেই অতিমারির মধ্যে বেশ জাঁকজমকপূর্ণ ভাবে …

Leave a Reply

Your email address will not be published.